,

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বাংলাদেশ গণমাধ্যমকর্মী অ্যাসোসিয়েশনের নবনির্বাচিত কমিটির শ্রদ্ধা

স্টাফ রিপোর্টার:জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশ গণমাধ্যমকর্মী অ্যাসোসিয়েশনের নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দরা।

শুক্রবার (৪ মার্চ) সকাল সাড়ে ১০টায় রাজধানীর ধানমন্ডি-৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও পুষ্পমাল্য অর্পণ এবং দোয়া মোনাজাত করে সংগঠনটির নেতৃবৃন্দরা।

শ্রদ্ধা নিবেদন করেন, বাংলাদেশ গণমাধ্যমকর্মী অ্যাসোসিয়েশনের সভাপতি মো. জাকির হোসেন, সাধারণ সম্পাদক আল আমিন এম তাওহীদ, সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম আরিফ মুন্সী।

এছাড়াও উপস্থিত ছিলেন, কোষাধ্যক্ষ মোহাম্মদ সায়েম, দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম রাফি, আইন সম্পাদক হাফিজুল ইসলাম হাফিজ, শিক্ষা সম্পাদক রাসেল হোসাইন, কার্যনির্বাহী পরিষদ সদস্য জহিরুল ইসলাম সানি, সদস্য মো. কিরণ, রাকিব প্রমুখ।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে বাংলাদেশ গণমাধ্যমকর্মী অ্যাসোসিয়েশন সাংগঠনিক সম্পাদক আরিফ মুন্সী বলেন, হলুদ ও অপ-সাংবাদিকতা রুখতে বাংলাদেশ গণমাধ্যমকর্মী অ্যাসোসিয়েশন সংগঠন আগামির মাঠে-ময়দানে জন্য ভুমিকা রাখবে।

বাংলাদেশ গণমাধ্যমকর্মী অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আল আমিন এম তাওহীদ বলেন, সাংবাদিকতা পেশা জাতির বিবেক এবং একটি মহান পেশা। এই পেশাকে ব্যবহার করে অনিয়ম অপ-সাংবাদিকতা যারা করছে তাদের বিরুদ্ধে সংগঠনের পক্ষে থেকে কঠোর আইনি পদক্ষেপ নিবে। আজ জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধার মধ্য দিয়ে আগামির পথচলা শুরু নবনির্বাচিত কমিটির। আমরা গণমাধ্যমকর্মীদের অধিকার আদায়ের জন্য কাজ করে যাবো। সরকারের অনুমোদন নিয়ে প্রেসকার্ড বাণিজ্য করছে এমন পত্রিকা, অনিবন্ধিত পত্রিকা, সাংবাদিকতার আড়ালে মাদক ব্যবসা, অনলাইন আইপিটিভি নাম দিয়ে আড়ালে পতিতা ব্যবসা করছে এমন ধরনের এসকল অপশক্তিদের বিরুদ্ধে আগামির ২ মাসের মধ্যেই বাংলাদেশ গণমাধ্যমকর্মী অ্যাসোসিয়েশন মাঠে নামবে। স্নাতক পাশ ছাড়া এ পেশায় কেউ আসলে তাঁর বিরুদ্ধেই আমরা আইনিভাবে লড়াই করব। হলুদ ও অপ-সাংবাদিকতা যারা করছে তাদেরকে ২ মাস সময় দেওয়া হলে ভাল পথে ফিরতে। আমাদের এখনি সময় সাংবাদিক ঐতিহ্য ইতিহাস ফিরিয়ে আনাসহ রক্ষা করা।

সংগঠনটির সভাপতি মো. জাকির হোসেন বলেন, গণমাধ্যমে কর্মরত সকল গণমাধ্যমকর্মীদের অধিকার আদায়ের এবং নায্য অধিকার রক্ষায় আমরা কাজ করে যাবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *