,

দুদকের মামলার পরবর্তী তারিখ ৩ মার্চ : জামিন চাইবেন ড. মুহাম্মদ ইউনূস

নিজিস্ব প্রতিনিধিঃ দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় নোবেল বিজয়ী অর্থনীতিবিদ প্রফেসর ড. মুহাম্মদ ইউনূস জামিন আবেদন করবেন আগামি ৩ মার্চ। গতকাল বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছেন তার আইনজীবী ব্যারিস্টার আব্দুল্লাহ আল মামুন।

গত বছর ৩০ দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি দায়ের করেন। এ মামলায় ড. মুহাম্মদ ইউনূসসহ ১৩ জনকে আসামি করা হয়। তদন্ত শেষে চলতিবছর ১ ফেব্রæয়ারি দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান দাখিল করেন চার্জশিট। চার্জশিটেও ড. মুহাম্মদ ইউনূসহ ১৪ জনকে আসামি করা হয়। চার্জশিটে ড. মুহাম্মদ ইউনূসকে ‘গ্রেফতার করা হয়নি’ মর্মে উল্লেখ করে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন জানানো হয়েছে। এজাহারে নাম না থাকলেও জাতীয় শ্রমিক ফেডারেশনের দফতর সম্পাদক কামরুল হাসানকে চার্জশিটভুক্ত আসামি করা হয়। চার্জশিটে বলা হয়, পরষ্পর যোগসাজশে আসামিগণ গ্রামীণ টেলিকমের শ্রমিক-কর্মচারীদের কল্যাণ তহবিলের ২৫ কোটি ২২ লাখ টাকা আত্মসাৎ ও রূপান্তর,হস্তান্তরের অভিযোগ সন্দেহাতীতভাবে অভিযোগ প্রমাণিত হয়েছে।

আসামিরা হলেন গ্রামীণ টেলিকমের ব্যবস্থাপনা পরিচালক নাজমুল ইসলাম, সাবেক এমডি আশরাফুল হাসান, পরিচালক পারভীন মাহমুদ, নাজনীন সুলতানা, শাহজাহান, নূরজাহান বেগম ও এস এম হাজ্জাতুল ইসলাম লতিফী, অ্যাডভোকেট ইউসুফ আলী ও জাফরুল হাসান শরীফ, গ্রামীণ টেলিকম শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি কামরুজ্জামান, সাধারণ সম্পাদক ফিরোজ মাহমুদ হাসান ও গ্রামীণ টেলিকমের শ্রমিক-কর্মচারী ইউনিয়নের প্রতিনিধি মাইনুল ইসলাম।

দুদকের সহকারী পরিচালক (প্রসিকিউশন) আমিনুল ইসলাম জানান, অবহিতকরণের জন্য ইতিমধ্যেই অভিযোগপত্র আদালতে উপস্থাপন করা হয়েছে। আগামী ৩ মার্চ এ মামলার ধার্য তারিখ রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *